অস্ট্রেলিয়াকে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার প্রস্তাব বিসিবির

0
23

নিদাহাস ট্রফি শেষে আপাতত বাংলাদেশ দলের আন্তর্জাতিক ব্যস্ততা নেই। আইসিসি’র ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী আগস্টে অস্ট্রেলিয়ার মাটিতে দুই ম্যাচের টেস্ট খেলার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। তবে নানা অজুহাত দেখিয়ে বাংলাদেশের সাথে টেস্ট সিরিজ খেলবে না বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবার টেস্ট সিরিজ খেলতে আগ্রহী না হওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়াকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিসিবির এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন, ;অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ খেলতে চাচ্ছে না। তাই আমরা টেস্টের পরিবর্তে সীমিত ফরমেট অর্থাৎ ওডিআই কিংবা টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছি। কারণ, অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের সম্পর্ক ভালো। তেমন কোন সমস্যা হবার কথা না।’

এদিকে মে-জুনে আইসিসির ফিউচার ট্যুর প্ল্যানে (এফটিপি) কোনো ম্যাচ নেই টাইগারদের। এ সময়টায় বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব পাঠিয়েছে আফগানিস্তান। জুনের প্রথম সপ্তাহেই ভারতের দেরাদুনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হতে পারে। আর জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ চূড়ান্ত। দুটি টেস্ট, তিনটি ওডিআই এবং দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

সুত্রঃ জাগো নিউজ ২৪।

Leave a Reply