আবারও সভা বর্জন করলেন ইসি ‘মাহবুব তালুকদার’!

0
26
মাহবুব তালুকদার

ঢাকাঃ ফের নির্বাচন কমিশনের (ইসি) সভা বর্জন করেছেন কমিশনার মাহবুব তালুকদার। সোমবার কমিশনের সভা শুরুর কিছুক্ষণের মধ্যেই কয়েকটি বিষয়ে আপত্তি জানিয়ে নোট অব ডিসেন্ট দিয়ে তিনি সভা বর্জন করেন।

সোমবার সকাল ১১টা ১০ মিনিটে কমিশনের ৩৬তম সভা শুরু হয়। এর ১০ মিনিটের মাথায় কয়েকটি বিষয়ে নোট অব ডিসেন্ট দিয়ে সভা থেকে বের হয়ে যান মাহবুব তালুকদার।

সভা সূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন ও অংশগ্রহণমূলক নির্বাচন, নির্বাচনে নিরপেক্ষতা এবং সরকারের সঙ্গে সংলাপ ইস্যুতে কমিশন সভায় লিখিত প্রস্তাব উত্থাপনের সুযোগ চেয়েছিলেন তিনি। গত ৮ই অক্টোবর নির্বাচন কমিশন সচিবালয় থেকে ইউও (আনঅফিসিয়াল) নোটের মাধ্যমে তাকে প্রস্তাব উত্থাপন করতে বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। কিন্তু তিনজন কমিশনার ওই প্রস্তাব উত্থাপন না করার জন্য সিইসিকে পাল্টা অনুরোধ করেন। এর প্রতিবাদে সভা বর্জন করেন মাহবুব তালুকদার।

এর আগে গত ৩০ আগস্ট অনুষ্ঠিত কমিশনের ৩৫তম সভাও বর্জন করেছিলেন কমিশনার মাহবুব তালুকদার। ওই সময় জাতীয় নির্বাচনে ইভিএম চালুর বিধান যুক্ত করে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের বিরোধিতা করে সভা বর্জন করেছিলেন তিনি।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply