এসএসসি পরীক্ষা শুরু ২ ফেব্রুয়ারি

0
20

২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ ফেব্রুয়ারি।

আজ বৃহস্পতিবার এই পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। পরীক্ষার এই সময়সূচি ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দেখা যাচ্ছে। সময় সূচিতে বলা হয়েছে, বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবে।

সাধারণত ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়। কিন্তু আগামী ১ ফেব্রুয়ারি শুক্রবার। এ জন্য একদিন পর পরীক্ষা শুরু হচ্ছে। আগামী ২ ফেব্রুয়ারি শুরু হবে এসএসসি ও সমমানের পরীক্ষা। চলবে ৫ মার্চ পর্যন্ত।

বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.moedu.gov.bd এবং www.dhakaeducationboard.gov.bd) তা পাওয়া যাচ্ছে। এসএসসিতে প্রথম দিন বাংলা প্রথম পত্র (আবশ্যিক) নেয়া হবে।

সময়সূচিতে বলা হয়েছে, পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার কক্ষে গিয়ে নিজ আসনে বসতে হবে। প্রথমে প্রশ্নপত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) অংশ ও পরে সৃজনশীল বা রচনামূলক অংশের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না।
//সুত্রঃ যুগান্তর/সমকাল//

Leave a Reply