ঐক্যফ্রন্ট নেতাকে ওবায়দুল কাদেরের ফোন!

0
13

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে ফোন করে সংলাপের বিষয়ে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাত ৮টার পর তাকে ফোন করেন সেতুমন্ত্রী। আওয়ামী লীগের একটি সূত্র সমকালকে বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হতে পারে বলে সূত্রটি জানায়।

ফ্রন্টের কতজন সদস্য সংলাপে অংশ নেবেন, ফোনে জানতে চান ওবায়দুল কাদের। জবাবে মন্টু জানান, ১৫-২০ জনের একটি প্রতিনিধি দল অংশ নেবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের একটি সূত্র জানায়, আজ (সোমবার) ফোনালাপে স্বল্প পরিসরে আলাপ হয়েছে। আগামীকাল মঙ্গলবার ওবায়দুল কাদের ফ্রন্টের দায়িত্বশীল এক নেতাকে ফোন করে বিস্তারিত জানিয়ে দেবেন। সংলাপের সম্ভাব্য স্থান হতে পারে গণভবনে। সেখানে ফ্রন্টের আমন্ত্রিত নেতাদের রাতের আপ্যায়ন করা হতে পারে।

এর আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ সংলাপে বসবে বলে সোমবার এক সংবাদ সম্মেলনে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমরা কারও চাপের মুখে নতি স্বীকার করিনি। আমাদের পক্ষ থেকে আমরা কাউকে সংলাপে ডাকিনি। জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপ করতে চায়। তারা কোনো পূর্বশর্তও দিচ্ছে না। সংলাপের দরজা সবার জন্য খোলা। আমরা ঐক্যফ্রন্টের প্রস্তাবে সম্মত।’

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক করার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক- উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনার দরজা কারও জন্য বন্ধ নাই, কারও জন্য বন্ধ থাকে না।’

এর আগে রোববার সন্ধ্যায় সংলাপের আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট। চিঠিতে আগামী একাদশ সংসদ নির্বাচন অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলক করতে ক্ষমতাসীন দলকে অর্থবহ সংলাপে বসার আহ্বান জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।
//সুত্রঃ সমকাল//

Leave a Reply