যুবক অপহৃত খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল !

0
12
dav
তিন যুবক অপহৃত
 খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। অপহৃত তিন বাঙালি যুবকের সন্ধান দাবিতে এ হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। হরতালে অচল হয়ে পড়েছে পার্বত্য জেলা খাগড়াছড়ি।

সোমবার সকাল থেকে জেলার অভ্যন্তরীণ সড়কে কোনো যান চলাচল করেনি। এ ছাড়া ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার কোনো সড়কে যান চলাচল করতে দেখা যায়নি। তবে হরতাল কেন্দ্র করে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হরতালে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। অনেকে পায়ে হেঁটে শিক্ষাপ্রতিষ্ঠানে যাচ্ছে। এ ছাড়া খাগড়াছড়ি জেলা শহরের হাটের দিন হওয়ায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ। অনেকে বিভিন্ন পণ্য বহন করে নিয়ে যাচ্ছেন। ঢাকা থেকে খাগড়াছড়িগামী নাইট কোচগুলো পুলিশি

পাহারায় শহরে পৌঁছায়। সাজেকগামী পর্যটকরা খাগড়াছড়িতে এসে আটকা পড়েছেন। হরতালের কারণে কোনো পর্যটক সাজেক যেতে পারেনি। অনেকে বাধ্য হয়ে বিভিন্ন হোটেল-মোটেলে অবস্থান নিয়েছেন। তবে জনগণের নিরাপত্তায় শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এমএম সালাউদ্দিন বলেন, ‘পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জেলা শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

১৬ এপ্রিল খাগড়াছড়ির মাইসছড়ি থেকে তিন বাঙালি যুবককে অপহরণ করা হয়। অপহৃতদের উদ্ধারের দাবিতে পূর্বঘোষিত আলটিমেটাম শেষ হওয়ায় হরতাল পালন করছে সংগঠনটি।

উল্লেখ্য, সোমবার কাঠ কিনতে গিয়ে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পথে নিখোঁজ হন মাটিরাঙা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ড্রাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)। সুত্রঃ যুগান্তর।

Leave a Reply