গভীর রাতে সুফিয়া কামাল হল থেকে ছাত্রীদের বের করে দেওয়ার অভিযোগ

0
13

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে কয়েকজন ছাত্রীকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে হলে বিৃশৃঙ্খলার ঘটনায় বৃহস্পতিবার রাতে বিভিন্ন শিক্ষার্থীকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ ও ফেইসবুকের নানা পোস্ট পরীক্ষার পর তাদেরকে হল ত্যাগ করার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

হলের প্রাধ্যক্ষ সাবিতা রেজওয়ানা জানান, বেশ কয়েকজন ছাত্রীকে ডেকে মোবাইল চেক করে দেখা হয়েছে। গুজব ছড়ানোর অভিযোগে তাদের স্থানীয় অভিভাবকদের সঙ্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে ভুক্তভোগী এক ছাত্রী বলেন, রাতে ১০ জনেরও বেশি ছাত্রীকে হল থেকে বের করে দেওয়া হয়েছে। তাদেরকে হল ছাড়তে বাধ্য করা হয়। মেয়েদের মোবাইল ফোন কেড়ে নিয়ে চেক করা হয়। রাতে বাড়িতে ফোন দিয়ে অভিভাবককে আসতে বলা হয়।

একাধিক সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল ফেসবুকে ভুয়া আইডি থেকে গুজব ছড়ানোর ঘটনায় জড়িত সন্দেহে এই ছাত্রীদের বের করে দেওয়া হয়েছে।

তবে ঠিক কতজন ছাত্রীকে হল থেকে বের করে দেওয়া হয়েছে, সে সম্পর্ক শুক্রবার সকাল পর্যন্ত সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

ছাত্রীদের হল থেকে বের করে দেওয়ার খবর জানাজানি হলে বৃহস্পতিবার রাত দুইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হন।

এসময় তারা শুক্রবার বিকেলে দেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেন। সুত্রঃ সমকাল।

Leave a Reply