গাজীপুরে পাঁচটির চারটিতে পুরোনো প্রার্থী, একটিতে নতুন মুখ!

0
19

গাজীপুরে পাঁচটি সংসদীয় আসনে গতকাল রোববার আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। চারটি আসনে পুরোনো প্রার্থীরাই রয়ে গেছেন। গাজীপুর–৩ আসনে এসেছে নতুন মুখ। এই আসনে বাদ পড়েছেন টানা ছয়বারের সাংসদ রহমত আলী।

দলীয় সূত্রে জানা গেছে, ঘোষণা অনুযায়ী গতকাল রোববার সকাল থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়া শুরু হয়। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীদের চিঠি দেয় দলটি। দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রার্থীদের হাতে হাতে চিঠি বিতরণ করেন। মনোনয়ন বিতরণের খবরে সকাল থেকেই গাজীপুরের মানুষ সাংবাদমাধ্যমে চোখ রাখছিলেন। এই জেলায় যাঁরা মনোনয়ন পেলেন, তাঁরা হলেন গাজীপুর-১–এ (কালিয়াকৈর ও গাজীপুর সিটি করপোরেশনের ১৮টি ওয়ার্ড) আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-২–এ (টঙ্গী, গাজীপুর সিটি করপোরেশন ও ক্যান্টনমেন্ট এলাকা) জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৩–এ (শ্রীপুর ও গাজীপুর সদর একাংশ) ইকবাল হোসেন সবুজ, গাজীপুর-৪–এ (কাপাসিয়া) সিমিন হোসেন রিমি ও গাজীপুর-৫ আসনে শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। দলীয় মনোনয়ন ঘোষণার পর প্রতিটি আসনেই দলীয় নেতা–কর্মীদের আনন্দ–উল্লাস করতে দেখা গেছে।

ইকবাল হোসেন সবুজ

মনোনয়ন নিয়ে সবচেয়ে বেশি আলোচনায় ছিল গাজীপুর-৩ আসন। ওই আসনে ছয়বারের সাংসদ রহমত আলী অনেক দিন ধরে অসুস্থ। তাঁর পরিবর্তে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তাঁর ছেলে জামিল হাসান দুর্জয়। তিনি দলীয় মনোনয়ন চেয়ে আসছিলেন। এদিকে এই আসনে দলীয় নেতা–কর্মীদের নিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়াম্যান ইকবাল হোসেন। মনোনয়ন দৌড়ে দুজনই ব্যাপক তৎপরতা চালিয়ে আসছিলেন।

ইকবাল হোসেন প্রথম আলোকে বলেন, ‘দলীয় সব নেতা–কর্মী ও এলাকাবাসীকে সঙ্গে নিয়েই নির্বাচনে নামতে চাই আমি। নির্বাচিত হলে এলাকার মানুষকে নিয়ে উন্নয়ন করতে চাই আমি।’
// সুত্রঃ প্রথম আলো//

Leave a Reply