গাজীপুরে বিএনপির প্রার্থী হাসান, খুলনায় মঞ্জু

0
17
হাসান উদ্দিন সরকার ও নজরুল ইসলাম মঞ্জু

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নতুন প্রার্থী বেছে নিল বিএনপি। গাজীপুরে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার এবং খুলনায় মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে দলটি।

সোমবার সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে দলীয় প্রার্থী ঘোষণা করেন।

গাজীপুর সিটিতে বর্তমান মেয়র ছিলেন দলের অধ্যাপক এমএ মান্নান এবং খুলনার মেয়র ছিলেন মহানগর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। প্রার্থী ঘোষণার আগে সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে অধ্যাপক এমএ মান্নানকে ডেকে মনোনয়ন না দেওয়ার ব্যাপারে বুঝিয়ে বলেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা। বিশেষ করে তার জনপ্রিয়তা থাকার পরও শারীরিক অসুস্থতার কারণে হাসান উদ্দিন সরকারকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। হাসান উদ্দিন সরকারকে সার্বিকভাবে সহযোগিতা করার অনুরোধ করেন তারা।

এর আগে রোববার দলের মনোনয়ন বোর্ডে দলীয় ৯ জন মনোনয়নপ্রত্যাশী মেয়র প্রার্থীর সাক্ষাৎকার গ্রহণ করা হলেও নাম ঘোষণা করা হয়নি। বিশেষ দূতের মাধ্যমে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও টেলিফোনে লন্ডনে অবস্থানরত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মতামত নিয়ে প্রার্থী চূড়ান্ত করে দলটি।

প্রার্থী ঘোষণার আগে সোমবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপির মনোনয়ন বোর্ডের আরেকটি বৈঠক অনুষ্ঠিত হয়। সূত্র জানায়, বৈঠকে দুই সিটির সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, সম্ভাব্য প্রার্থীদের জনপ্রিয়তার মাপকাঠি এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মতামত নিয়ে আলোচনা করেন নেতারা।

বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন এবং সাধারণ সম্পাদক ছাইয়েদুল হক বাবুলও উপস্থিত ছিলেন। সুত্রঃ সমকাল।

Leave a Reply