জাফর ইকবালকে কেবিনে স্থানান্তর!

0
17

উগ্রপন্থি ফয়জুরের ছুরির আঘাতে আহত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

বুধবার দুপুরে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। তবে এখনও তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত হয়নি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে, ড. জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এজন্য বুধবার দুপুরে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। তবে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার বিষয়ে চিকিৎসকরা এখনও কোনো সিদ্ধান্ত নেননি।

গত শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে হামলার শিকার হন জনপ্রিয় এই লেখক। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার ড. জাফর ইকবালকে ওই দিনই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ওই রাতে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ জয়নাল আবেদিন সমকালকে বলেন, কেবিনে ফেরার পর স্যার লিখতে শুরু করেছেন। এরই মধ্যে ‘অবিশ্বাস্য সুন্দর পৃথিবী’ নামে স্যারের একটি লেখা বুধবার বিভিন্ন পত্রিকায় পাঠানো হয়েছে। ওই লেখায় হামলার শিকার হয়ে হাসপাতালে যাওয়ার সময়ের অনুভূতি তিনি বর্ণনা করেছেন।

Leave a Reply