টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর!

0
14

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার গণভবনে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান। তিনি বলেন, আজ মন্ত্রী সভার আনুষ্ঠানিক সমাপ্তি শেষে অনানুষ্ঠানিক বৈঠকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভার অন্য সদস্যরা স্বপদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না।

টেকনোক্র্যাট মন্ত্রীরা হলেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

নির্বাচনকে সামনে রেখে জোট সম্প্রসারণ প্রসঙ্গে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক আরও বলেন, জোট গঠনের বিষয়ে আমাদের দফায় দফায় বসতে হবে। এখন আমাদের এঙ্গেজ থাকার কোনো সুযোগ নেই।

সংলাপের বিষয়ে তিনি বলেন, সংলাপ যখন শেষ হলে প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে একটা স্পিচ দিবেন। সংলাপের ফলাফল জানাতে আগামী বৃহস্পতিবার দুপুর ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
// সুত্রঃ সমকাল/ প্রথম আলো//

Leave a Reply