ঢাকা মহানগরীতে শনিবার বিক্ষোভ করবে -বিএনপি!

0
9

বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার (১০ মার্চ) ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (০৮ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে অনুপ্রবেশ ঘটিয়ে সরকার অশান্তি সৃষ্টি করছে।
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দলীয় নেতাকর্মীদের মধ্যে সাধারণ পোশাকে ঢুকে বিশৃঙ্খলা এবং নেতাকর্মীদের আটক করেছে।

তিনি বলেন, তারা মুখে গণতন্ত্রের কথা বলেন। শান্তিপূর্ণ কর্মসূচিতে নাকি বাধা দেন না। অথচ আজকের আমাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়েছে। এসময় সিনিয়র নেতাকর্মীরা পড়ে গেছেন।

সরকার অশান্তি সৃষ্টি করছে এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসনকে সাজা দেয়ার পর থেকে প্রতিটি কর্মসূচি আমরা শান্তিপূর্ণভাবে করছি। এই দেখে আওয়ামী লীগের গাত্রদাহ হচ্ছে। তাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে অশান্তি সৃষ্টি করছে।

গত কয়েকদিনে গ্রেফতারকৃত নেতাদের নাম উল্লেখ করে ফখরুল বলেন, আমাদের ছাত্রদলের নেতা রাজকে যেভাবে গ্রেফতার করেছে তা পৃথিবীর কোথাও করা হয়না। এটা শুধুমাত্র হিটলারের সময়ে হয়েছে। আমাদের সামনে থেকে কাপড়-চোপড় ছিঁড়ে তাকে নিয়ে গেছে। এছাড়া গত পরশু প্রোগ্রাম শেষে শফিউল বারী বাবুকে প্রেসক্লাবের ভেতর থেকে পিস্তল উচিয়ে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

দেশে ভীতির পরিবেশ তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, এই যে ব্যবস্থা সরকার সৃষ্টি করলো তা থেকে ফিরে আসা খুবই দুরূহ ব্যাপার হয়ে দাঁড়াবে। সমস্ত জায়গায় একটা ভীতির পরিবেশ তৈরি হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সালাম প্রমুখ।

Leave a Reply