তারকাদের রঙিন বৈশাখ

0
18

নানা আয়োজনের মধ্য দিয়েই পালিত হয় গেলো পহেলা বৈশাখের দিনটি। সকালে ঝিকিমিকি রোদেলা আবহাওয়া তারপর বেলা গড়াতেই প্রখর রোদ আর বিকেলে ঝুম বৃষ্টিতে ভিজে কেটেছে বাঙালির সব চেয়ে বড় উৎসবের এই দিনটি। শনিবার ছিল পহেলা বৈশাখ। বাংলা সন ১৪২৫ এর প্রথম দিন। নানা আয়োজনে দিনটি উদযাপন করছে পুরো জাতি।

ধর্ম-বর্ণ নির্বিশেষে দিনটি পালন করছেন সবাই। দিনটি উদযাপনে মেতেছিলেন অভিনয় শিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরাও। শুটিং রেখে সবাই এসেছিলেন প্রাণের টানে। প্রিয় মানুষদের সঙ্গে আড্ডা দিয়েছেন মন খুলে। লাল পাড়ের সাদা শাড়ি ও হলুদ শাড়িতে সেজেছিলেন অভিনেত্রীরা।

লাল রঙে আধিক্যও ছিল। অভিনতারা পরেছেন বৈশাখের নকশা করা পাঞ্জাবি। রাজধানীর শাহীন হলে নাটক সংশ্লিষ্ট সাতটি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হয় বর্ষবরণ অনুষ্ঠান। সংগঠনগুলো হলো টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টরস গিল্ড, অভিনয় শিল্পী সংঘ, নাট্যকার সংঘ, প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ, ক্যামেরা অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং অডিও ভিজুয়্যাল টেকনিক্যাল ওনার্স অ্যাসোসিয়েশন।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই আয়োজন। দিনব্যাপী এই অনুষ্ঠানে ছিলো হাজারও তারকার ভিড়। জাহিদ হাসান, তৌকীর আহমেদ, বিজরী বরকতুল্লাহ, নাদিয়া, তানভীন সুইটি, দিলারা জামান, প্রভা, ইরফান সাজ্জাদ, সিয়াম এমন সব বয়সের সকল প্রজন্মের তারকাদের মেলা বসে সেখানে। অনুষ্ঠানে সারা দিন সংগীত পরিবেশন করেছেন আমন্ত্রিত শিল্পীরা। অন্যদিকে বাংলা নববর্ষ উপলক্ষে প্রতিবারের মতো এবারও অনুষ্ঠান প্রযোজনাকারী প্রতিষ্ঠান ‘টেলিহোম’ আয়োজন করে দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান ‘টেলিহোম নববর্ষ বরণ’। দীর্ঘ ২২ বছর ধরে ধারাবাহিকভাবে শিল্পী, কলাকুশলীদের নিয়ে এ আয়োজনটি করে আসছে টেলিহোম।

বৈশাখের প্রথমদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা অনুষ্ঠানে টেলিভিশন, সঙ্গীত ও চলচ্চিত্র অঙ্গনের অনেক তারকা উপস্থিত ছিলেন। তারকাদের মিলনমেলায় গান, নাচ ও খাওয়া-দাওয়ার সঙ্গে বৈশাখ ও বাঙালিয়ানায় আড্ডার ছলে বিনিময় হয় সবার অনুভূতি। সব মিলিয়ে নাটক পাড়ায় উচ্ছস ও আনন্দের মধ্যে কেটেছে দিনটি।

তবে বৈশাখের রঙিন দিনটিতে এফডিসিতে ছিলো শোকের ছায়া। এই উৎসবকে প্রাণবন্ত করে রাখতে ভিন্ন আয়োজন ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) তেও। বর্ষবরণ উপলক্ষে বর্ণাঢ্য এক সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেছিল চলচ্চিত্র শিল্পী সমিতি। সবকিছু ঠিক থাকলেও শুক্রবার ১২টা নাগাদ সবধরণের বৈশাখী আয়োজন বাতিল করে সংগঠনটি। সুত্রঃ জাগো নিউজ ২৪।

Leave a Reply