দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে: সিইসি!

0
7
সিইসি কে এম নুরুল হুদা

রাঙামাটিতে নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর দুর্বৃত্তদের ব্রাশফায়ারের ঘটনা পূর্বপরিকল্পিত মন্তব্য করে সিইসি কে এম নুরুল হুদা বলেন,  এটা ন্যাক্কারজনক ঘটনা। দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে। এক্ষেত্রে নিরাপত্তায় কোনো গাফলতি ছিল না। হামলার সঙ্গে কারা যুক্ত সেটা বের করতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। হামলাকারীদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন সিইসি। সেখানে তিনি আহতদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। তাদের কয়েকজনের সঙ্গে কথাও বলেন তিনি।

সিইসি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ এটা প্রমাণ হয় না। অনিয়ম হয়ে থাকলে তো সেটা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার বিষয়। কিন্তু এমন সহিংসতা মানা যায় না।

সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাঙামাটির দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের ৯ কিলোমিটার এলাকায় বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফেয়ার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ ৭ জন নিহত হয়। এ সময় পুলিশ সদস্যসহ গুলিবিদ্ধ হয় ১৬ জন। আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সামরিক হাসপাতালে পাঠানো হয়। এরপর গুরুতর আহত ১০ জনকে রাতেই ঢাকা সিএমএইচে পাঠানো হয়।

// সুত্রঃ সমকাল//

Leave a Reply