ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত মেসেজ বিক্রি!

0
15

ফেসবুকে হানা দিয়ে ৮১ হাজার ব্যবহারকারীর ব্যক্তিগত মেসেজ হাতিয়ে নিয়ে তা বিক্রি করছে হ্যাকার! আগ্রহী ব্যক্তি মাত্র ১০ সেন্টের (বাংলাদেশি টাকায় সাড়ে ৮ টাকার মতো) বিনিময়ে ইচ্ছামতো অ্যাকাউন্টে ঢুকে যাবতীয় তথ্য দেখে নিতে পারবেন!

এমনই খবরে আবারও খবরের শিরোনামে ফেসবুক। এতে ফের প্রশ্ন উঠছে ফেসবুকের নিরাপত্তা নিয়ে।

বিবিসির এক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ১২ কোটি ফেসবুক গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক করেছে হ্যাকাররা। যার মধ্যে ৮১ হাজার অ্যাকাউন্ট ইতিমধ্যে নমুনা হিসেবে তুলে ধরেছে হ্যাকাররা। সেই অ্যাকাউন্টগুলোতে খুব কম টাকার বিনিময়ে যেকোনো আগ্রহী ব্যক্তিকে প্রবেশের অনুমতি দিয়ে দেওয়ার কথাও জানিয়েছে হ্যাকাররা। জানা গেছে, এখন পর্যন্ত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ব্রাজিলের গ্রাহকদের অ্যাকাউন্টের ক্ষেত্রে এই ঘটনা ঘটেছে।

এই খবর প্রকাশ হতেই নড়েচড়ে বসেছে ফেসবুক। ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট গাই রোজ বিবৃতি দিয়ে জানিয়েছেন, ফেসবুকের নিরাপত্তা জোরদার রয়েছে। হ্যাকাররা আসলে ভাইরাস আক্রান্ত ব্রাউজার এক্সটেনশনের সাহায্যেই হ্যাক করছে অ্যাকাউন্ট।

অন্য কোনোভাবে গ্রাহকদের অ্যাকাউন্টে হ্যাকার-হানা রুখতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে চলেছে ফেসবুক।গাই রোজবলেন, ‘আমরা পুলিশ এবংসাইবার বিভাগগুলোর সঙ্গে যোগাযোগ করেছি যাতে হ্যাক করে ডিসপ্লে করা অ্যাকাউন্টগুলো দ্রুত ওয়েবসাইট থেকে সরানো হয়।’

চলতি বছরের সেপ্টেম্বরেই ফেসবুকের ৫ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক হয় বলে তথ্য প্রকাশ হয়। তখনও ফেসবুকের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার কথা বলা হয়েছিল।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply