উইলিয়ামস এর ১২৯ রানে ভর করে বাংলাদেশকে ২৮৭ রানের লক্ষ্য দিল জিম্বাবুয়ে!

0
9
উইলিয়ামস এর অপারিজিত ১২৯ রানের ইনিংস

ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৬ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দিয়েছে তারা। দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন বাঁ-হাতি ব্যাটসম্যান শেন উইলিয়ামস। এছাড়া ব্রেন্ডন টেইলর খেলেন দারুণ এক ইনিংস। অন্যদের ছোট ছোট ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে সফরকারী জিম্বাবুয়ে।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক শিশিরের কথা চিন্তা করে শুরুতে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন। শুরুর ৩ ওভারের মধ্যেই ৬ রানে জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নেন সাইফউদ্দিন ও আবু হায়দার। জিম্বাবুয়ে ওপেনার জহুয়াকে বোল্ড করেন সাইফউদ্দিন। এরপর হ্যামিলটন মাসাকাদজাকে বোল্ড করেন আবু হায়দার। তৃতীয় উইকেটে টেইলর-উইলিয়ামসনের ব্যাটে ১৩২ রানের জুটি গড়ে সফরকারীরা। শুরুর চাপ দিয়ে দেন টাইগারদের ওপর।

বড় জুটির পর ব্যক্তিগত ৭৫ রানে ফেরেন টেইলর। তারপর ক্রিজে আসেন সিকান্দার রাজা। তিনি ফেরেন নিজের ৪০ রানে। ফেরার আগে রাজা এবং উইলিয়ামস ৮৪ রানের জুটি গড়েন। তবে একপাশে অবিচল ছিলেন উইলিয়ামস। তিনি ১২৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত খেলেন ১২৯ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। এছাড়া পিটার মুর ঝড়ো ২৮ রান করলে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলতে পারে জিম্বাবুয়ে। দারুণ খেলা জিম্বাবুয়ে তিনশ’ রান করতে না পারার কৃতিত্ব অবশ্য শেষ দিকে বল করা বোলারদের দিতে হবে।

বাংলাদেশের হয়ে ৮ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রানে ২ উইকেট নেন নাজমুল ইসলাম অপু। এছাড়া আবু হায়দার ও সাইফউদ্দিন একটি করে উইকেটে নেন।

বাংলাদেশ দল এ ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামে। পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে দলে নেই ফজলে রাব্বি, মেহেদি মিরাজ এবং মুস্তাফিজুর রহমান। তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে সৌম্য সরকার, আরিফুল হক এবং আবু হায়দার রনিকে। বাংলাদেশ এই ম্যাচে জিতলে নিজেদের ১২তম ধবলধোলাই পূর্ণ করবে। আর জিম্বাবুয়ে পরপর ১২ ম্যাচে টাইগারদের বিপক্ষে জয়হীন। এবার তারা যাত্রাটা থামাতে চাই। আর সে লক্ষ্যে দুই পরিবর্তন নিয়ে নামে তারা।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply