ফাঁকি দেয়া ভ্যাট পরিশোধ না করলে রবির সব সেবা বন্ধের হুঁশিয়ারি বিটিআরসির!

0
6

ফাঁকি দেয়া ভ্যাট পরিশোধ না করলে বন্ধ হবে বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি। কারণ কোম্পানিটির কাছে ফোর-জি লাইসেন্স ফি ও টেক-নিউট্রালিটি ফির বিপরীতে ১৮ কোটি ৯৩ লাখ টাকার ভ্যাট পাওনা রয়েছে।

এই অর্থ পরিশোধে রবি আজিয়াটাকে সাতদিনের (২৫ এপ্রিল পর্যন্ত) সময় বেঁধে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ সময়ের মধ্যে টাকা পরিশোধ না করলে রবির সব ধরনের সেবা (ডাটা প্যাকেজ, টকটাইম, এসএমএস প্যাকেজ) বন্ধের হুঁশিয়ারি দেয়া হয়েছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ ফোর-জি লাইসেন্স ফি ও টেক-নিউট্রালিটি ফির বিপরীতে ১৮ কোটি ৯৩ লাখ টাকার ভ্যাট পরিশোধে রবি আজিয়াটার অনুকূলে চূড়ান্ত দাবিনামা জারি করে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ-ভ্যাট)।

পরবর্তীতে এ টাকা আদায়ে সহযোগিতা চেয়ে বিটিআরসি চেয়ারম্যানকে চিঠি দেয় এলটিইউ-ভ্যাট। এ চিঠির পরিপ্রেক্ষিতে বিটিআরসি ২১২তম কমিশন সভায় দুটি সিদ্ধান্ত নেয়া হয়। প্রথমত, সাতদিনের মধ্যে রবিকে বকেয়া ভ্যাট পরিশোধ করতে হবে। দ্বিতীয়ত, এ টাকা পরিশোধ না করলে রবির সব ধরনের সেবা (ডাটা প্যাকেজ, টক টাইম, এসএমএস প্যাকেজ) বন্ধ করে দেয়া হবে। এ দুই সিদ্ধান্তের কথা জানিয়ে ১৮ এপ্রিল রবির প্রধান নির্বাহী কর্মকর্তাকে চিঠি দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রবির কমিউনিকেশন ও কর্পোরেটর বিভাগের ভাইস প্রেসিডেন্ট একরাম কবির বলেন, বিটিআরসির চিঠির উত্তর দেয়া হবে। এ বিষয়ে এখনই কিছু বলা যাবে না। সুত্রঃ জাগো নিউজ ২৪।

Leave a Reply