মাথা উঁচু রাখো রুবেল, তুমি সেরাটা দিয়ে চেষ্টা করেছো : ব্রেট লি

0
18
রুবেল/ব্রেট লি

নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের হারের জন্য অনেকেই দায়ী করছেন রুবেল হোসেনকে। তার খরুচে এক ওভারেই যে ম্যাচের হিসেব-নিকেশ পাল্টে যায়। জয়ের স্বপ্ন দেখতে থাকা বাংলাদেশের দিকে হারের পাল্লা ঝুঁকে পড়ে। শেষপর্যন্ত ম্যাচটা হেরেও যায় টাইগাররা। তবে রুবেলকে এ নিয়ে মন খারাপ করতে নিষেধ করলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি।

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের শেষ দুই ওভারে দরকার ছিল ৩২ রান। এই ম্যাচটি বাংলাদেশের একেবারে হাতে চলে এসেছিল। এমন পরিস্থিতিতে ১৯তম ওভারে এসে ২২ রান দিয়ে বসেন রুবেল। অথচ প্রথম তিন ওভারে তিনিই মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন। পরে সৌম্য সরকারের করা শেষ ওভারে বাকি ১২ রানও নিয়ে নেয় ভারত।

টাইগার ভক্তদের অনেকেই এই হারের জন্য রুবেল হোসেনকে গালাগালি করছেন। তবে বাংলাদেশের একজন না হয়েও রুবেলকে সান্ত্বনা দিচ্ছেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার সাবেক এই গতিতারকা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বাংলাদেশি পেসারকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘মাথা উঁচু রাখো রুবেল। তুমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছো। আমি নিশ্চিত, তোমার দেশ তোমার জন্য গর্ববোধ করবে।’

এই টুইটের আগেই আরও একবার রুবেলকে প্রশংসায় ভাসিয়েছিলেন ব্রেট লি। পুরো টুর্নামেন্টে এই পেসারের বোলিংটাই সবচেয়ে বেশি মনে ধরেছে সাবেক এই ফাস্ট বোলারের। তিনি বলেছিলেন, ‘সম্ভবত এই টুর্নামেন্টে রুবেলই একমাত্র বোলার যে সিম পজিশন সোজা রেখে বল করেছে। সে শর্ট রান আপ নিয়েও দুর্দান্ত সব ইয়র্কার করতে পারে।’ সুত্রঃ জাগো নিউজ ২৪।

Leave a Reply