মিরপুরে দ্বিতীয় টেস্টে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ!

0
8

মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। তবে ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি তাদের। শুরুর তিন উইকেট হারিয়ে দারুণ চাপে বাংলাদেশ। সর্বশেষ খবর পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২৬ রান তুলেছে বাংলাদেশ।

দলের হয়ে কোন রান না করেই জারভিসের বলে আউট হন ইমরুল কায়েস। এরপর ব্যক্তিগত ৯ রানের মাথায় দলের ১৬ রানে ফেরেন লিটন দাস। সিলেট টেস্টের পর ঢাকা টেস্টেও পুরোপুরি ব্যর্থ দুই ওপেনার। তাদের আউটের পর ঢাকা টেস্টে অভিষেক হওয়া মোহাম্মদ মিঠুনও ‘ডাক’ মেরে ফেরেন। ক্রিজে আছেন মুমিনুল হক ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

দ্বিতীয় টেস্টের দলে মুস্তাফিজের সুযোগ পাওয়া অনুমিত ছিল। তিনি ফিরেছেন দলে। সঙ্গে ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেসার খালেদ আহমেদের অভিষেক হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এছাড়া প্রথম টেস্টের দলে থাকা পেসার আবু জায়েদ ও স্পিনার নাজমুল ইসলাম নেই দলে।

দ্বিতীয় টেস্টের উইকেটে পেসার এবং স্পিনারদের জন্য সমান সহায়তা থাকবে বলে মনে করেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। টস জিতলে তিনিও ব্যাট করতেন বলে জানান। বাংলাদেশ দল ভালো প্রস্তুতি নিয়ে নামছে বলে উল্লেখ করেন দলীয় অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার মতে মিরপুরের মাঠে ব্যাটসম্যানরা বেশ সুবিধা পাবে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, ব্রেইন চেরি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, মাভুতা, ডোনাল্ড ট্রিপানো, কাইল জারভিস, টেন্ডি সাতারা।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply