রাজধানীতে শুক্রবার জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট!

0
16
জাতীয় ঐক্যফ্রন্টরে নতোরা-ফটো সৌজন্যে সমকাল

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামী শুক্রবার এই জনসভার অনুমতির জন্য বিএনপির পক্ষ থেকে এরই মধ্যে প্রশাসনের কাছে আবেদনও করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে আসছে জাতীয় ঐক্যফ্রন্ট। এর অংশ হিসেবে সম্প্রতি সিলেট ও চট্টগ্রামে সমাবেশ করেছেন তারা।

এরই ধারাবাহিকতায় আগামী ২ নভেম্বর রাজশাহী বিভাগে সমাবেশের দিন ধার্য করা হয়েছিল। কিন্তু নির্বাচনী তফসিল ঘোষণার তারিখ সামনে চলে আসায় সরকারকে কড়া বার্তা দিতে ঢাকায় জনসভা করার সিদ্ধান্ত হয়।

ঐক্যফ্রন্ট সূত্র জানায়, আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করতে পারে। এর আগে ঢাকার জনসভা থেকে সাত দফা দাবি মানতে সময়সীমা বেঁধে দেওয়া, নির্বাচন কমিশন ঘেরাওসহ রাজপথের আন্দোলনের দিকনির্দেশনা দেবেন শীর্ষ নেতারা।

সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, গণতন্ত্রের অন্যতম স্তম্ভ জাতীয় নির্বাচন। এ কারণেই দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন নিশ্চিতের জন্য আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। এই সরকারের অধীনে নির্বাচন হলে ভোটারদের ভোটাধিকারের কবর রচিত হবে। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই নিশ্চিত হবে প্রকৃত নির্বাচনী পরিবেশ। তার নেতৃত্বেই নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply