রাজশাহী-৬: জেল থেকে নির্বাচন করবেন বিএনপির চাঁদ!

0
22
আবু সাঈদ চাঁদ।

মোট ২৫ মামলা মাথায় নিয়ে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে বিএনপির মনোনয়ন পেলেন চারঘাট উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ।

২৪ মামলায় জামিন পেলেও সোমবার বিকালে বাঘা থানার একটি অজ্ঞাত নাশকতার মামলায় শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর হলে তাকে পুনরায় কারাগারে নেয়া হয়।

এর আগে দুপুরে তাকে রাজশাহীর মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয়। শুনানি শেষে মুখ্য বিচারিক হাকিম মেহেদী হাসান তালুকদার তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আপাতত: কারাগারে বসেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন চাঁদ বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

এদিকে সোমবার জামিনের শুনানিকে ঘিরে আদালত চত্বরে বিএনপি নেতা চাঁদের বিপুল সংখ্যক অনুসারী ভিড় করেন। এর কিছুক্ষণ পরেই রাজশাহী-৬ আসনে চাঁদকে প্রার্থী ঘোষণা করে বিএনপি।

এদিকে চারঘাট উপজেলা বিএনপির দফতর সম্পাদক জালাল উদ্দিন যুগান্তরকে জানান, সোমবার বিকেলে তিনি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিশেষ নির্দেশে বিএনপি নেতা চাঁদকে কারাগারে আটকে রাখা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

জেলা আদালতের পুলিশ পরিদর্শক আবদুস সবুর বলেন, আবু সাইদ চাঁদের নামে সবমিলিয়ে ২৫টি মামলা রয়েছে। এর একটি মামলায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন তিনি।

চারঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান চাঁদ বিএনপির কেন্দ্রীয় সদস্য পদে রয়েছেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনেও তিনি ছিলেন এই আসনে বিএনপি দলীয় প্রার্থী ছিলেন।

তবে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে পরাজিত হন। এবারও এই আসনে বিএনপি তাকে প্রার্থী করল।

এদিকে গত শনিবার চাঁদের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে। আপাতত: কারাগারে থেকেই চাঁদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।
// সুত্রঃ জাগো নিউজ২৪/ যুগান্তর//

Leave a Reply