সংবিধানের বাইরে যাবে না সরকার!

0
14
বুধবার গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক -ফোকাস বাংলা

ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ
সংবিধানের বাইরে যাবে না সরকার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপে দীর্ঘ আলোচনা হয়েছে। তারা মন খুলে কথা বলেছে, আমরাও কথা বলেছি। তারা সাত দফা দাবি আবারও তুলে ধরেছে। তবে নতুন করে ঐক্যফ্রন্ট একটি দাবি তুলেছে। সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্য নির্বাচন করার দাবি করেছে তারা। কিন্তু আমরা সংবিধানের বাইরে যাবো না।

বুধবার গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বুধবার বেলা ১১টায় গণভবনে এই সংলাপ শুরু হয় চলে দুপুর ২টা পর্যন্ত। জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে এবার সংলাপে অংশ নেন ১১ জন নেতা।

সংলাপের বিষয়ে ঐক্যফ্রন্টের কোনো নেতা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। ড. কোমাল হোসেনের বাসায় বিকেলে সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে সাংবাদিকদের জানানো হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘ঐক্যফ্রন্টের নেতারা নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন। আমরা বলেছি সত্যিকারের রাজবন্দি হলে মুক্তি দেওয়া হবে। তারা লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিতের দাবি জানিয়েছে। প্রধানমন্ত্রী তাদের নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেছেন, নির্বাচন সুষ্ঠু হবে। লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করা হবে।’

সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দলে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ছিলেন ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোহাম্মদ নাসিম, শেখ ফজলুল করিম সেলিম, আনিসুল হক, দীপু মনি ও শ ম রেজাউল করিম। এছাড়া শরিকদের মধ্যে ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের ১১ সদস্যের দলে ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. ‌মোশাররফ হো‌সেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, দলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক ‌মোস্তফা মহ‌সিন মন্টু, দলের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত ‌চৌধু‌রী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, দলের উপদেষ্টা এস এম আকরাম, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

এর আগে ১ নভেম্বর সন্ধ্যায় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেয়।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply