সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন কারাগারে!

0
16
এহছানুল হক মিলন

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার রাতে গ্রেফতারের পর শুক্রবার দুপুরে তাকে চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এসময় আদালতে মিলনের পক্ষে জামিন আবেদন করেন তার অাইনজীবী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তবে মামলার কাগজপত্র আদালতে না পৌঁছানোয় এ বিষয়ে আগামী রোববার আদেশের দিন নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আজম।

আদালত প্রাঙ্গণে এহছানুল হক মিলন- সমকাল

আইনজীবী কামরুল সমকালকে জানান, সাবেক প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলনকে হত্যা, হত্যার চেষ্টা ও চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এসময় জামিন আবেদন করা হয়। তবে আদালত এ বিষয়ে আগামী রোববার আদেশ দেবেন জানিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি বলেন, উনি (মিলন) অসুস্থ মানুষ। তাকে মিথ্য মামলায় গ্রেফতার করা হয়েছে। রাজনৈতিভাবে হেয়প্রতিপন্ন করতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে চট্টগ্রামের চট্টেশ্বরী রোডে এক আত্মীয়র বাড়ি থেকে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল মিলনকে গ্রেফতার করে।

মিজানুর রহমান সমকালকে এসব তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, তার বিরুদ্ধে ১৭টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি আছে।

বিএনপি আমলের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহছানুল হক মিলন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী। তিনি চাঁদপুর-১ আসন থেকে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
//সুত্রঃ সমকাল/ প্রথম আলো/ যুগান্তর//

Leave a Reply