সুয়ারেজের হ্যাটট্রিকে বিধ্বস্ত রিয়াল!

0
16
সুয়ারেজ

রোনালদো কি দেখেছেন এল ক্লাসিকোর ম্যাচটি। মেসিবিহীন বার্সেলোনা তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করে দিয়েছে। খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে। ক্যাম্প ন্যুতে এই জয়ে লিগে নিজেদের শীর্ষ অবস্থান পোক্ত করেছে। আর রিয়াল কোচ হুলেন লোপেতেগুইয়ের চাকরি সুতোর ওপর ঝুলিয়ে দিয়েছে।

বার্সেলোনা গুনে গুনে রিয়ালের জালে গোল দিয়েছে। আর রিয়াল ফুটবলাররা দর্শক হয়ে দেখেছেন। ম্যাচের শুরুতেই মনে হয়েছিল রিয়ালকে লিগের প্রথম এল ক্লাসিকো ম্যাচে বড় হার উপহার দিতে যাচ্ছে বার্সা। দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়াল অল্প সময়ের জন্য এল ক্লাসিকোর আবহ ফিরিয়ে এনেছিল। তাতে শোধ হয় একটি গোল। কিন্তু এরপর বার্সা ভয়ঙ্কর হয়ে ওঠে। প্রথমার্ধের দুই গোলের পর দ্বিতীয়ার্ধে রিয়ালের জালে দেয় আরও তিন গোল।

ম্যাচের ১৫ মিনিটের মাথায় গোল দিয়ে শুরু করে বার্সেলোনা। জর্ডি আলবার দেওয়া ক্রস থেকে দারুণ গোল করেন ব্রাজিল তারকা কুতিনহো। তার শট ঠেকানোর কোন উপায় জানা ছিল না রিয়াল গোলরক্ষক কর্তোয়ার। এরপর প্রথমার্ধের ৩০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-০ করেন সুয়ারেজ। ওই গোলে শেষ হয় প্রথমার্ধ।

এরপর দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে এক গোল শোধ দেন রিয়াল ডিফেন্ডার মার্সেলো। রিয়াল তারপরে বেশ কিছু আক্রমণ করে পরপর। সমতায় ফেরার সুযোগও পায়। কিন্তু বেনজেমার ভুলের কারণে তা আর হয়নি। এরপর মাথায়-পায়ে জমিয়ে রাখা খেলা দেখান সুয়ারেজ। ম্যাচের ৭৫ মিনিটে দারুণ এক হেড থেকে গোল করেন সুয়ারেজ। রিয়াল কাছ থেকে ম্যাচ বের করে ৩-০ ব্যবধান করে ফেলেন।

এরপর ম্যাচের ৮৩ মিনিটে আবার গোল সুয়ারেজ। পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। ২০১৪ সালে মেসির পর দ্বিতীয় ফুটবলার হিসেবে এল ক্লাসিকো ম্যাচে হ্যাটট্রিকের কীর্তি গড়েন উরুগুয়ে স্ট্রাইকার। এতেও গোল উৎসব শেষ হয়নি বার্সার। শেষ বাঁশির আগে আগে বদলি নামা অ্যালেক্স ভিদাল গোল করেন। রিয়ালকে ৫-১ গোলের বড় পরাজয়ের স্বাদ দেন ভালভার্দের দল।

এর আগে সর্বশেষ ২০১০ সালে বার্সেলোনা এতো বড় হারের স্বাদ দেয় রিয়ালকে। সেবার রিয়াল ৫-০ গোলে হেরেছিল। রোনালদো তখন রিয়ালে কেবল এক মৌসুম পার করেছেন। এবার আবার রিয়াল ছাড়ার পরই বার্সার কাছে তার সাবেক ক্লাব বড় হার দেখলো। রোনালদো হয়তো টিভি পর্দায় দেখেছেন হারের সেই দৃশ্য।
// সুত্রঃ সমকাল//

Leave a Reply