স্বাধীনতা দিবসে সাকিব-মুশফিকদের শুভেচ্ছা

0
14

আজ ২৬ মার্চ,বাংলাদেশের ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের এ দিনে আনুষ্ঠানিকভাবে সূচনা হয় সশস্ত্র মুক্তিযুদ্ধের। নানা আয়োজনে দিনটি পালন করছেন এদেশের সর্বস্তরের মানুষ।

বিশেষ দিনে শুভেচ্ছা জানিয়েছেনজাতীয় দলের তারকা ক্রিকেটাররা। এ তালিকায় আছেন বিশ্বসেরা অলরাউন্ডার, টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান, মিস্টার ডিপেন্ডেবল ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম, মিস্টার কুলখ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ ও হার্ডহিটার সাব্বির রহমান।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শুভেচ্ছা জানিয়ে সাকিব লিখেছেন, ‘সকল শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাই, যারা আমাদের স্বাধীনতা যুদ্ধের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। নিপীড়ণের হাত থেকে আমাদেরকে মুক্ত করতে তাঁরা নিজের জীবন দান করেছেন। আমরা তাঁদের প্রতি আজীবন ঋণী। আমরা যেন তাদের আত্মত্যাগ ভুলে না যাই, মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণে যেন কাজ করে যাই সবসময়।’ স্ট্যাটাসটি ইংরেজিতেও লিখে দিয়েছেন তিনি।

মুশফিক তার পেজে লিখেছেন, ‘আমি গর্বিত, আমি স্বাধীন, আমি বাংলাদেশি। নিজেকে এমন একটি দেশের নাগরিক হিসেবে পরিচয় দেয়ার চেয়ে গর্বের আর কিছু নেই; যে দেশটি সংস্কৃতি ও বৈচিত্র্যে সমৃদ্ধ এবং অন্যদের প্রতি সৌহার্দপূর্ণ। শুভ স্বাধীনতা দিবস মাতৃর্ভমি।

মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, ‘শুভ স্বাধীনতা দিবস। একজন বাংলাদেশি হয়ে গর্বিত।’

সাব্বির রহমান লিখেছেন, ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি। সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

বিশেষ দিনটিতে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গুগলও তাদের ডুডলে জায়গা দিয়েছে লাল-সবুজ পতাকা। গুগলে ঢুকলেই দেখা যাচ্ছে উড়ছে বাংলাদেশের পতাকা। সুত্রঃ যুগান্তর।

Leave a Reply