১৮৯ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ায় প্লেন ক্র্যাশ, হতাহত বহু!

0
16

জাকার্তা: সাত সকালে ঘটল বিমান দুর্ঘটনা। যার জেরে দেখা দিল বহু মানুষের প্রাণ হারানোর আশংকা করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ায়। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা গিয়েছে, ওই দেশের রাজধানী শহর জাকার্তা থেকে পাংকাল্পিনাং যাচ্ছিল বিমানটি। সেই সময়েই ঘটে বিপত্তি।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি সমদ্রে পরে গিয়েছে বলে জানিয়েছে রয়টার্স। ওই বিমানে ঠিক কত জন যাত্রী এবং বিমান কর্মী ছিলেন সেই বিষয়ে এখনও সঠিক তথ্য পাওয়া যায়নি। শেষ পাওয়া খবর অনুসারে ওই বিমানে যাত্রী এবং কর্মী মিলিয়ে ১৮৯ জন ছিলেন।

বিমান পরিষেবা সংস্থার মুকপাত্র ইউসুফ লাতিফ একটি মেসেজ করে সংবাদ সংস্থা রয়টার্সকে এই প্লেন ক্র্যাশের খবর জানায়। সেই তথ্য অনুসারে, স্থানীয় সময় সোমবার ৬টা বেজে ২০ মিনিট নাগাদ রওনা হয় বিমানটি। ওড়ার ১৩ মিনিট পর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ।

৭টা বেজে ৩৩ মিনিটের সময় থেকে বিমানের সঙ্গে কোনও যোগাযোগ না করা যাওয়ায় বিপদের আঁচ করা গিয়েছিল। খবর নিশ্চিত হতেই সংবাদ সংস্থা রয়টার্সকে বিমান পরিষেবা সংস্থার পক্ষ থেকে দুর্ঘটনার কথা জানানো হয়।

এই দুর্ঘটনার বিষয়ে কোনও তথ্যে এখনও জানা যায়নি বলে দাবি করেছেন ওই বিমান পরিষেবা সংস্থার প্রধান এডওয়ার্ড সিরায়াত। তিনি বলেছেন, “এই মুহূর্তে দুর্ঘটনা সম্পর্কে কোনও মন্তব্য করতে পারছি না। আমরা সকল তথ্য সংগ্রহ করার চেষ্টা করছি।”

এর আগেও ইন্দোনেশিয়ার একটি বিমান দুর্ঘটনার কবলে পড়েছিল। সুরাবায়া থেকে সিঙ্গাপুরগামী ওই বিমানটিও ক্র্যাশ করে সমুদ্রে পরে। ২০১৪ সালের ডিসেম্বর মাসের ওই ঘটনায় ১৬২ জনের প্রাণ গিয়েছিল।
//সুত্রঃ kolkata24x7//

Leave a Reply