৫ দফা দাবি নিয়ে সচিবালয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা

0
3
ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক

পাঁচ দফা দাবি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলতে যাচ্ছেন আন্দোলনকারীদের ২০ জন।

সোমবার বিকাল সাড়ে ৪টায় সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে কোটা সংস্কার আন্দোলনের প্রতিনিধিদের নিয়ে মন্ত্রী বৈঠকে বসবেন বলে সেতু বিভাগের জনসংযোগ কর্মকর্তা ওয়ালিদ ফয়েজ জানিয়েছেন।

এর আগে দুপুর আড়াইটার দিকে আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক হাসান আল মামুন সাংবাদিকদের বলেন, আমাদের মধ্যে থেকে ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে যাচ্ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলতে। আমরা বৈঠক করে এসে সিদ্ধান্ত জানাব। তার আগ পর্যন্ত আন্দোলন চলবে।

সরকারের প্রতিনিধি হিসেবে ওবায়দুল কাদেরকে আন্দোলনরতদের সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেয়া হয়েছে বলে আগেই জানিয়েছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগের দফতর থেকে জানানো হয়েছে, ওবায়দুল কাদের আন্দোলনরত ২০ জনকে ডেকেছেন আলোচনা করার জন্য।

উল্লেখ্য, সরকারি চাকরিতে নিয়োগে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বেশ কিছু দিন ধরে আন্দোলন চালিয়ে আসছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। এর ধারাবাহিকতায় রোববার দুপুরে তারা শাহবাগে অবস্থান নিলে রাতে পুলিশ তাদের লাঠিপেটা করে এবং রবার বুলেট-কাঁদানে গ্যাস ছুড়ে সরিয়ে দেয়।

কিন্তু এর পর বিক্ষোভ আর সংঘাত ছড়িয়ে পড়ে পুরো ক্যাম্পাসে। রাত দেড়টা থেকে ২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়ে ভ্যাপক ভাঙচুর করা হয়। সুত্রঃ যুগান্তর।

Leave a Reply